May 4, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, June 7th, 2023, 8:17 pm

বেনজেমাকে পেয়ে আল ইত্তিহাদে উচ্ছ্বাসের জোয়ার

অনলাইন ডেস্ক :

মাত্র কদিন আগেই সৌদি প্রো লিগের শিরোপা জিতেছে আল ইত্তিহাদ। ২০০৯ সালের পর প্রথমবার! সেই আনন্দের রেশ থাকতে থাকতেই তাদের সময়টা আরও রঙিন হয়ে উঠল করিম বেনজেমার আগমণে। রিয়াল মাদ্রিদ থেকে ফরাসি ফরোয়ার্ডকে দলে টেনে উচ্ছ্বাসের বন্যা বইছে জেদ্দার ক্লাবটিতে। তারা এটিকে বলছে ক্লাবের ইতিহাসের সবচেয়ে প্রভাববিস্তারী চুক্তি। নতুন অধ্যায় শুরু করতে রোমাঞ্চ নিয়ে অপেক্ষায় বেনজেমা নিজেও। রিয়াল মাদ্রিদ থেকে আনুষ্ঠানিক বিদায় আর নতুন অভিযানে পথচলা শুরু একদিনেই সেরে নিয়েছেন বেনজেমা। গত কিছুদিনের গুঞ্জনকে সত্যি প্রমাণ করে মঙ্গলবার তিনি নাম লিখিয়েছেন আল ইত্তিহাদে। ৩৫ বছর বয়সী তারকার সঙ্গে তিন বছরের চুক্তি করেছে ক্লাবটি। পারিশ্রমিকের অঙ্ক প্রকাশ করা হয়নি।

তবে বিভিন্ন সংবাদমাধ্যমের খবর, বছরে ১০ কোটি ইউরোর বেশি পাবেন বেনজেমা। শুধু আল ইত্তিহাদের জন্য নয়, সৌদি ফুটবলের নতুন উচ্চতায় ওঠার পথেও বেনজেমার আগমণকে বড় বার্তা হিসেবে ধরে নেওয়া হচ্ছে। এই বছরই আল নাস্রে নাম লিখিয়েছেন ফুটবল বিশ্বের সবচেয়ে বড় তারকাদের একজন ক্রিস্তিয়ানো রোনালদো। আরও বেশ কিছু তারকা সৌদি লিগে যেতে পারেন বলে জোর গুঞ্জন চলছে। আল ইত্তিহাদের বিবৃতিতে সেই উচ্ছ্বাসের ছোঁয়া মিশে থাকল। “বেনজেমার আগমণ এখনও পর্যন্ত এই ক্লাবের ইতিহাসে সবচেয়ে প্রভাববিস্তারী চুক্তি। লিগের ইতিহাসের সফলতম মৌসুমের পর সৌদি প্রো লিগের জন্যও এটি একটি মাইলফলক। বিশ্বের সেরা তারকাদের জন্য শীর্ষ ঠিকানাগুলোর একটি হয়ে উঠতে সৌদি লিগের যে প্রচেষ্টা, সেই অভিযানে বড় এক পদক্ষেপ এটি।” বেনজেমাকে পাওয়া ক্লাবের ইতিহাসের বড় অর্জনগুলির একটি বলে মনে করেন আল ইত্তিহাদের সভাপতি আনমার বিন আবদালা আল-হাইলাই। “করিম একজন গ্লোবাল ফুটবল আইকন। তুমুল জনপ্রিয় সে এবং এখনও নিজের সামর্থ্যরে চূড়ায় আছে। আমাদের ক্লাবে এবং তুমুল প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ একটি লিগে যোগ দিয়েছে সে।

এমন একটি দেশে এসেছে, মাঠের ভেতরে ও বাইরে যাদের উচ্চাকাক্সক্ষা প্রবল।” বেনজেমা নিজেও জানালেন রোমাঞ্চের কথা। সেই ২০০৯ সালে ২১ বছর বয়সে রিয়ালে যোগ দেওয়ার পর স্পেনে ও ইউরোপের ফুটবলে কিছুই জয়ের বাকি নেই তার। সফলতম ক্লাবের হয়ে সবচেয়ে বেশি ট্রফি জয়ের রেকর্ড তার। রিয়ালে ১৪ বছরে জিতেছেন ২৫টি ট্রফি। এখন ক্যারিয়ারকে নতুন গতি দিতে চান তিনি। নতুন ক্লাবের পাশাপাশি সৌদি ফুটবলকেও তিনি ভিন্ন মাত্রা দিতে চান। “ভিন্ন একটি দেশে নতুন এক ফুটবল লিগের অভিজ্ঞতা নিতে মুখিয়ে আছি আমি। ক্যারিয়ারে অসাধারণ সব অর্জনের স্বাদ পাওয়ার সৌভাগ্য আমার হয়েছে এবং স্পেনে ও ইউরোপে সম্ভাব্য সবকিছু জিততে পেরেছি। নতুন চ্যালেঞ্জ ও নতুন প্রকল্পের জন্য উপযুক্ত সময় মনে হয়েছে এখনই।” “নতুন সতীর্থদের সঙ্গে যোগ দিতে মুখিয়ে আছি আমি। তাদেরকে সঙ্গী করে অসাধারণ এই ক্লাবকে এবং সৌদি আরবের ফুটবলকে নতুন উচ্চতায় বয়ে নিতে চাই।”