May 10, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, March 15th, 2024, 7:32 pm

বেনাপোল বন্দর দিয়ে ভারত থেকে ২০০ মেট্রিক টন আলু আমদানি

বৃহস্পতিবার (১৪ মার্চ) সন্ধ্যায় ভারতের পেট্রাপোল বন্দর হয়ে ৮টি ট্রাকে করে ২০০ মেট্রিক টন আলু বেনাপোল বন্দরে প্রবেশ করে। আলু আমদানির বিষয়টি নিশ্চিত করেছেন বেনাপোল স্থলবন্দরের পরিচালক রেজাউল করিম।

এর আগে গত ২ ডিসেম্বর ৩টি ট্রাকে ৭৪ মেট্রিক টন আলু আমদানি হয়। এরপর আর কোনো আলু আমদানি হয়নি।

আলুর আমদানিকারক প্রতিষ্ঠান ইন্টিগ্রেটেড ফুডস অ্যান্ড বেভারেজেস এবং রপ্তানিকারক প্রতিষ্ঠান ভারতের পেপসিকো ইন্ডিয়া হোল্ডিংস বলে জানিয়েছে বন্দর কর্তৃপক্ষ। আলুর চালানটি বন্দর থেকে খালাস নিতে প্রয়োজনীয় কাগজপত্র দাখিল করেছেন ট্রান্সমেরিন লজিস্টিক লিমিটেড সিঅ্যান্ডএফ এজেন্ট নামের একটি প্রতিষ্ঠান।

প্রতিষ্ঠানটির প্রতিনিধি মাসুম বিল্লা জানান, গতকাল বৃহস্পতিবার (১৪ মার্চ) সন্ধ্যায় ভারতীয় ৮টি ট্রাকে ২০০ মেট্রিক টন আলু আমদানি করা হয়েছে। যার প্রতি মেট্রিক টন আলুর আমদানি খরচ পড়ছে ১৯৪ মার্কিন ডলার।

আলুর চালানটি রবিবার (১৭ মার্চ) খালাস হবে বলে তিনি জানান।

রেজাউল করিম বলেন, ‘দ্বিতীয় চালানে বেনাপোল বন্দর দিয়ে ২০০ মেট্রিক টন আলু আমদানি হয়েছে। দ্রুত ছাড়করণের জন্য আমদানিকারকদের সহযোগিতা করা হচ্ছে।’

বেনাপোল বন্দরের উদ্ভিদ সংগনিরোধ কেন্দ্রের উপ-সহকারী কর্মকর্তা হেমন্ত কুমার সরকার বলেন, আমদানিকারকের পক্ষে প্রয়োজনীয় কাগজপত্র জমা দিলে আলুর মান পরীক্ষা শেষে খালাসের অনুমতি দেওয়া হবে।

—-ইউএনবি