May 5, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, June 9th, 2023, 8:10 pm

যে ছবি কথা বলে

অনলাইন ডেস্ক :

ঢাকাই শোবিজের মূল্যবান ফ্রেমগুলোর একটি বটে। যেখানে একত্রে কাঁধে কাঁধ মিলিয়ে আছেন প্রজন্মের সেরা এবং জনপ্রিয় তিন অভিনেতা- মোশাররফ করিম, চঞ্চল চৌধুরী ও আফরান নিশো। সচরাচর এমন স্থিরচিত্র ক্যামেরাবন্দি হয় না। কেননা তারা প্রত্যেকেই কর্মব্যস্ততায় নানাবিধ অস্থিরতায় থাকেন। এই এক না হওয়ার পেছনে প্রফেশনাল জেলাসি বা প্রতিযোগিতার বিষয়টাও জড়িত। ফলে তারা একফ্রেমে দাঁড়ানোয় নেটিজেনদের মনে মুগ্ধতার ঢেউ খেলে গেছে। শুধু নেটিজেন কি! মুগ্ধতার ঢেউ ঢালিউডে আছড়ে পড়েছে টলিউড থেকেও। চোখ জুড়িয়ে দেওয়া এই ছবিখানা শুক্রবার (৯ জুন) শেয়ার করেছেন চঞ্চল চৌধুরী। এমন ছবির ক্যাপশন যে নিষ্প্রয়োজন, তা বুঝিয়ে দিলেন চঞ্চলও। লিখলেন, ‘শিরোনামহীন’।

জানা গেছে, শুক্রবার (৯ জুন) সকালে একটি শুটিং ইউনিটে দেখা হয় তাদের। সেখানেই চঞ্চল চৌধুরীর মুঠোফোনে তোলা হয় ছবিটি। যে ছবিতে মোশাররফ, চঞ্চল ও নিশোর মতো তারকার উপস্থিতি, সেটা যে মুহূর্তেই সোশ্যাল প্ল্যাটফর্মে ঝড় তুলবে, তা সহজেই অনুমেয়। মাত্র এক ঘণ্টায় চঞ্চলের ফেসবুক পেজে ৩৬ হাজার এবং প্রোফাইলে ২৪ হাজারের বেশি রিঅ্যাকশন জমা পড়েছে। মন্তব্যের সংখ্যাও হাজার হাজার। এ ছাড়া শোবিজভিত্তিক বিভিন্ন পেজ-গ্রুপে ছবিটি নিয়ে চর্চায় মেতে উঠেছেন ভক্তরা। এদিকে তিন তারকার এই ছবি দেখে শুধু ভক্তরাই নয়, মুগ্ধতায় ভাসছেন অন্য তারকাদেরও। এমনকি কলকাতার জনপ্রিয় অভিনেতা ঋত্বিক চক্রবর্তীও মন্তব্য করার আগ্রহ সামলাতে পারলেন না। চঞ্চলের পোস্টের নিচে বললেন, ‘আপনাদের জয় হোক’। সঙ্গে তিনটি হার্ট ইমোজি। মোশাররফ, চঞ্চল ও নিশো তিনজনই টিভি পর্দার সফল এবং দাপুটে শিল্পী।

এ ছাড়া সাম্প্রতিক সময়ে ওটিটির সুবাদে তারা নিজেদের নিয়ে গেছেন আরও উঁচুতে। দেশ ছাড়িয়ে ভারতেও নিয়মিত হচ্ছে তাদের জয়গান। ‘মহানগর’ দিয়ে মোশাররফ করিম, ‘কারাগার’ দিয়ে চঞ্চল এবং ‘কাইজার’ দিয়ে নিশো কলকাতায় বিপুল জনপ্রিয়তা পেয়েছেন। যেটা টলিউড তারকাদের জন্য নিঃসন্দেহে ঈর্ষণীয় ব্যাপার। সেই ঈর্ষার দেয়াল টপকে ঋত্বিক যে ভালোবাসা জানালেন, তা নিখাদ শিল্পের সৌন্দর্য ফুটিয়ে তুললো। চঞ্চল-মোশাররফ-নিশোর এই ছবি দেখে ঢাকার অনেক শিল্পী, তারকা মুগ্ধতা জানিয়েছেন। এ তালিকায় রয়েছেন রুনা খান, কাজী নওশাবা আহমেদ, শাহনাজ খুশিসহ অনেকে। খুশি লেখেনে, ‘ছবি দেখে দৌড়ায় আসলাম, লাইক/কমেন্টস করে ধন্য হতে। এত বড় বড় সেলিব্রেটি এক জায়গায়! বাপ রে বাপ?! বাংলাদেশ কেমন যেন ক্যাৎ হয়ে গেল মনে হচ্ছে!’ এরপর এই অভিনেত্রী আরও বলেন, ‘ফান করা শেষ!! সত্যিই আমি গুণমুগ্ধ তোমাদের। তোমরাই সেরা! আমাদের মিডিয়ার অহংকার তোমরা।’ এদিকে অনেক ভক্ত-সমালোচক এই তিন তারকার পাশে মিস করছেন সময়ের আরেক প্রেমময় প্রভাবশালী অভিনেতা অপূর্বকে। যিনি শুটিংয়ের কাজে এখন অস্ট্রেলিয়ায় অবস্থান করছেন। ধারণা করা হচ্ছে, ঢাকায় থাকলে এই ফ্রেমে নিশ্চিত যুক্ত থাকতেন অপূর্বও। প্রসঙ্গত, এ বছরই টলিউডে অভিষেক হচ্ছে চঞ্চলের। সৃজিত মুখার্জির নির্মাণে ‘পদাতিক’ ছবিতে অভিনয় করেছেন তিনি।

এটি কিংবদন্তি চলচ্চিত্রকার মৃণাল সেনের বায়োপিক। অন্যদিকে আফরান নিশোর অভিষেক হচ্ছে সিনেমায়। রায়হান রাফীর পরিচালনায় ‘সুড়ঙ্গ’ সিনেমা নিয়ে কোরবানির ঈদে প্রেক্ষাগৃহে আসছেন এই তারকা। অন্যদিকে গেলো এপ্রিলে ‘মহানগর ২’ সিরিজ দিয়ে বাজিমাত করে আপাতত কিছু টিভি নাটক নিয়ে ব্যস্ত রয়েছেন মোশাররফ করিম।