April 27, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, December 15th, 2023, 7:10 pm

রাঙ্গামাটি আসনে প্রার্থিতা প্রত্যাহার করেছেন সতন্ত্র প্রার্থী ঊষাতন তালুকদার

আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনে রাঙ্গামাটি আসনে (আসন নং-২৯৯) প্রার্থিতা প্রত্যাহার করেছেন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (জেএসএস) কেন্দ্রীয় সহ-সভাপতি ও সাবেক সংসদ সদস্য ঊষাতন তালুকদার।

শুক্রবার (১৫ ডিসেম্বর) সকালে রাঙ্গামাটি জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মোহাম্মদ মোশারফ হোসেন খানের কাছে লিখিতভাবে তিনি সতন্ত্র প্রার্থী হিসেবে দাখির করা তার মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন।

এ সময় রাঙ্গামাটি জেএসএস সভাপতি গঙ্গা মানিক চাকমাসহ সংগঠনটির অন্যান্য নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

ঊষাতন তালুকদার সাংবাদিকদের বলেন, ‘দেশের সার্বিক চলমান পরিস্থিতি এবং পার্বত্য এলাকায় আমাদের বাস্তব অবস্থা ও সার্বিক দিক বিবেচনা করে সংগঠনের সিদ্ধান্তক্রমে আমি আমার প্রার্থীতা প্রত্যাহার করে নিয়েছি।’

উক্ত আসনে ৫ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন এবং সকলে বৈধ বলে বিবেচিত হয়। তার প্রার্থিতা প্রত্যাহারে রাঙ্গামাটির নির্বাচনে জনপ্রিয়তার দিকে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীর জয়ের সম্ভাবনা বেড়ে যাবে বলে মনে করছেন এলাকার ভোটাররা।

রাঙ্গামাটি আসনে অন্যান্য প্রার্থীরা হলেন- আওয়ামী লীগের বর্তমান সংসদ সদস্য দীপংকর তালুকদার, জাতীয় পার্টির হারুনুর রশীদ মাতব্বর, তৃণমূল বিএনপির মো. মিজানুর রহমান ও বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের অমর কুমার দে।

—-ইউএনবি