October 3, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, June 8th, 2023, 8:33 pm

সাফ চ্যাম্পিয়নশিপ: ভিসা জটিলতার অবসান

অনলাইন ডেস্ক :

ভারতের বেঙ্গালুরুতে সাফ চ্যাম্পিয়নশিপ শুরু হচ্ছে ২১ জুন। টুর্নামেন্ট শুরুর আগে জটিলতা তৈরি হয়েছিল যদিও। বিশেষ করে অংশগ্রহণকারী দেশগুলোর ভিসা প্রাপ্তি নিয়ে। আশার কথা, জটিলতার অবসান হয়েছে। ভিসা নিয়ে স্বাগতিক ভারতের কাছ থেকে সবুজ সংকেত মিলেছে। আয়োজক সাফের জরুরি সভা শেষে বিষয়টি নিশ্চিত করেছেন সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলাল। বৃহস্পতিবার বিকালে অনলাইন সভা শেষে সাফের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলালবলেনছেন, ‘মূলত ভিসা নিয়ে কিছুটা জটিলতা তৈরি হয়েছিল। অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন সেটা নিয়ে কাজ করেছে।

ইতোমধ্যে সেই সমস্যার সমাধানও হয়েছে। পাকিস্তান মরিসাস থেকে ভারতে খেলতে যেতে পারবে। কুয়েত ভিসা পেয়েছে। বাংলাদেশও আজ ভিসা পাওয়ার কথা। অন্য দল নিয়েও কোনো সমস্যা নেই।’ বাংলাদেশ দল শুক্রবার মধ্যরাতে কম্বোডিয়ায় প্রীতি ম্যাচ খেলতে যাবে। এরইমধ্যে ভারতীয় দূতাবাস থেকে বাফুফেকে পাসপোর্ট সংগ্রহ করতে বলা হয়েছে। পাকিস্তান সাফের প্রস্ততির জন্য মরিশাস থাকবে। তাদের সাফে অংশগ্রহণ নিয়ে সাফের সাধারণ সম্পাদক বলেছেন, ‘অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন নিশ্চিত করেছে পাকিস্তান মরিশাস থেকে ভারতের ভিসা নিতে পারবে।

সেখান থেকে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের অনুমোদনও দিয়েছে। তবে ভারত পাকিস্তানের ভিসা অনুমোদন করলেও তাদের সরকারের অনুমোদন বাকি রয়েছে। পাকিস্তান ফুটবল ফেডারেশন আমাদের জানিয়েছে ২/১ দিনের মধ্যে সেই অনুমোদনও তারা পেয়ে যাবে।’ সেক্ষেত্রে পাকিস্তান সরকার শেষ পর্যন্ত নিজ দলকে ভারতে খেলার অনুমোদন না দিলে আট দলের পরিবর্তে সাত দল নিয়ে অনুষ্ঠিত হতে পারে সাফ চ্যাম্পিয়নশিপ।