May 9, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, December 1st, 2023, 8:25 pm

সিলেট টেস্ট: নিউ জিল্যান্ডকে ৩৩২ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ

চলমান সিলেট টেস্টে শুক্রবার নিউ জিল্যান্ডকে ৩৩২ রানের চ্যালেঞ্জিং টার্গেট দিয়েছে বাংলাদেশ।

এই টেস্টে জয় নিশ্চিত করতে হলে নিউ জিল্যান্ডকে অবশ্যই চতুর্থ ইনিংসে তাদের সেরাটা দিয়ে লক্ষ্যকে তাড়া করতে হবে। ১৯৯৪ সালে পাকিস্তানের বিপক্ষে চতুর্থ ইনিংসে তাদের সর্বোচ্চ সফল লক্ষ্য ছিল ৫ উইকেটে ৩২৪ রান।

বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্তর সেঞ্চুরি এবং মুশফিকুর রহিম ও মেহেদী হাসান মিরাজের অর্ধশতরান সহ মোট ৩৩৮ রান নিয়ে বাংলাদেশ তাদের দ্বিতীয় ইনিংস শেষ করেছে।

চতুর্থ উইকেট জুটিতে বাংলাদেশের পক্ষে সবচেয়ে ৯৮ রানের বড় স্কোর গড়েন মুশফিক ও শান্ত। তৃতীয় উইকেটে শান্ত ও মুমিনুল হকের জুটিতে বাংলাদেশ ৯০ রান করে।

মুশফিক আউট হওয়ার পর বাংলাদেশের দরকার ছিল একজন স্থিতিস্থাপক খেলোয়াড়ের, যিনি উইকেটে টিকে থেকে ধীরে রান করবেন এবং সফরকারীদের জন্য চ্যালেঞ্জিং স্কোর করবেন। মেহেদী তার টেস্ট ক্যারিয়ারে পঞ্চম ফিফটি দিয়ে এই দায়িত্ব পালন করেন।

নিউজিল্যান্ডের পক্ষে এজাজ প্যাটেল ৩৬ দশমিক ৪ ওভারে ১৪৮ রান দিয়ে ৪ উইকেট নেন এবং নিউ জিল্যান্ডের অপর স্পিনার ইশ সোধি ২ টি উইকেট নেন।

প্রথম ইনিংসে বাংলাদেশের ৩১০ রানের জবাবে কেন উইলিয়ামসনের সেঞ্চুরিতে ৩১৭ রান তোলে নিউ জিল্যান্ড। প্রথম ইনিংসে বাংলাদেশের হয়ে ৮৬ রান করেন মাহমুদুল হাসান জয়।

বাংলাদেশের প্রথম ইনিংসে নিউজিল্যান্ডের হয়ে গ্লেন ফিলিপস চার উইকেট নেন এবং স্বাগতিকদের পক্ষে তাইজুল ইসলাম নিউ জিল্যান্ডের বিপক্ষে প্রথম ইনিংসে ৪ উইকেট নিয়ে সেরা বোলার হন।

—–ইউএনবি