April 26, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, May 23rd, 2023, 7:37 pm

সেন্সরে অপু বিশ্বাসের ‘লাল শাড়ি’

অনলাইন ডেস্ক :

ঢালিউড কুইনখ্যাত চিত্রনায়িকা অপু বিশ্বাস। অভিনয় ক্যারিয়ারে করেছেন ৮০টির মতো সিনেমা। নায়িকা থেকে প্রযোজকের খাতায় নাম লিখিয়েছেন অপু বিশ্বাস। অপু বিশ্বাসের প্রযোজিত প্রথম সিনেমা ‘লাল শাড়ি’। অপু-জয় প্রডাকশনের ব্যানারে এটি পরিচালনা করেছেন বন্ধন বিশ্বাস। সরকারি অনুদানের নির্মিত সিনেমাটিতে অপু বিশ্বাসের বিপরীতে অভিনয় করেছেন সাইমন সাদিক। নতুন খবর হলো, শিগগিরই সেন্সরে যাচ্ছে অপু বিশ্বাসের ‘লাল শাড়ি’ সিনেমাটি। সময় সংবাদকে জানিয়েছেন নির্মাতা নিজেই। মঙ্গলবার (২৩ মে) সকালে বন্ধন বিশ্বাস বলেন, প্রশাসনিক কাজগুলো আমরা শেষ করেছি।

এবার মন্ত্রণালয়ের প্রিভিউ কমিটি সিনেমাটি দেখবেন। তারা ছাড়পত্র দিলেই সেন্সর বোর্ডে পাঠাব, সেন্সর পেলে শিগগিরই মুক্তির ইচ্ছে আছে।’ তাঁতশিল্পের সঙ্গে জড়িত জনগোষ্ঠীর গল্পে নির্মিত হয়েছে ‘লাল শাড়ি’। বাংলাদেশের শাড়ি একসময় দেশের বাইরেও সমাদৃত ছিল। গ্রাম বাংলার ঐতিহ্যবাহী তাঁতশিল্প হারিয়ে যাচ্ছে। কী কারণে হারিয়ে যাচ্ছে, তার পেছনের গল্প এবং সেই তাঁত ও জামদানির হারানো ঐতিহ্য উঠে আসবে এই সিনেমায়।

এমনটাই জানিয়েছেন অপু বিশ্বাস। নায়িকার ভাষায়, হারানো ঐতিহ্য তাঁতশিল্প এই সিনেমার প্রাণ। গ্রামীণ প্রেক্ষাপটের একটি অসাধারণ গল্প এটি। আমরা একটা অসাধারণ ছবি উপহার দিতে চেয়েছি। গত ঈদুল ফিতরে মুক্তির তালিকায় ছিল ‘লাল শাড়ি’ সিনেমাটি। কিন্তু সেন্সর না পাওয়ায় পিছিয়ে যায় মুক্তির দৌড় থেকে। এরইমধ্যে প্রকাশ হয়েছে সিনেমার একটি গান। ‘রঙে রঙে সঙে সঙে’ শিরোনামের গানটি প্রশংসা পেয়েছে বিভিন্ন মহলে।