May 9, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, March 27th, 2023, 10:24 am

হালুয়াঘাটে যথাযোগ্য মর্যাদায় বীর শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন

জেলা প্রতিনিধি, ময়মনসিংহ (হালুয়াঘাট) :

যথাযোগ্য মর্যাদা ও বীর শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন মধ্য দিয়ে ময়মনসিংহের হালুয়াঘাটে স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস ২০২৩ পালিত হয়েছে।
২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে উপজেলা প্রশাসন, শিক্ষা প্রতিষ্ঠান ও বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে দিনব্যাপী নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে। ৩১ বার তোপধ্বনি ও মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভে পুস্পস্তবক অর্পণের মধ্য দিয়ে দিবসটি সুচনা করা হয়।
দিনব্যাপী অনুষ্ঠানের ২য় পর্যায়ে সকাল ৮ টায় উপজেলা প্রশাসনের আয়োজনে সরকারি আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন ও সারাদেশের সাথে তাল মিলিয়ে শুদ্ধভাবে জাতীয় সংগীত পরিবেশন করা হয়। এ সময় পুলিশ, আনসার ভিডিপি, স্কাউট, গালর্স গাইড, শিশু সংগঠন, স্কুল-কলেজের এর শিক্ষার্থীদের কুজকাওয়াজ ও শারীরিক কসরত প্রদর্শন করে।
মনোমুগ্ধকর অনুষ্ঠানে যোগ দেন ময়মনসিংহ-১ আসনের সংসদ সদস্য ও কেন্দ্রীয় আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য জুয়েল আরেং এমপি। অনুষ্ঠান শেষে বিভিন্ন স্কুল-কলেজের ছাত্রছাত্রীদের অংশগ্রহণে কুচকাওয়াজ ও ডিসপ্লে প্রদর্শনীতে সেরা স্কুল, কলেজকে পুরস্কৃত করা হয়।
এছাড়াও দুপুরে উপজেলা পরিষদ অডিটরিয়ামে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারবর্গের সংবর্ধনা ও মুক্তিযোদ্ধা ভিত্তিক আলোচনা সভার আয়োজন করে উপজেলা প্রশাসন।
আয়োজিত অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহমুদা হাসান’র সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান চেয়ারম্যান মাহমুদুল হক সায়েম, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র খায়রুল আলম ভূঞা, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি আব্দুর রশিদ, সহ-সভাপতি মোরশেদ আনোয়ার খোকন, সম্মানীত সদস্য বীর মুক্তিযোদ্ধা কবিরুল ইসলাম বেগ, সহকারী কমিশনার (ভূমি) আফরোজা আফসানা, অফিসার ইনচার্জ (ওসি) শাহীনুজ্জামান খানসহ অনুষ্ঠানে উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ, মুক্তিযোদ্ধা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক মন্ডলী-শিক্ষার্থী, সাংবাদিক ও সূধীজন উপস্থিত ছিলেন।