September 25, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, September 5th, 2023, 8:04 pm

কটুক্তি করার প্রতিবাদে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সড়ক অবরোধ বিক্ষোভ

জেলা প্রতিনিধি, পাবনা :

তুচ্ছ ঘটনায় শিক্ষার্থীদের নিয়ে কটুক্তির প্রতিবাদে শহরের প্রধান সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। পরে পুলিশের হস্তক্ষেপে অভিযুক্ত দোকানের ম্যানেজার প্রকাশ্যে শিক্ষার্থীদের কাছে ক্ষমা চাওয়ায় অবরোধ তুলে নেয় তারা। আজ মঙ্গলবার দুপুরে পাবনা শহরের আব্দুল হামিদ সড়কে এ ঘটনা ঘটে।

শিক্ষার্থীরা জানায়, গতকাল সোমবার দুপুরে পাবনা শহরের আব্দুল হামিদ সড়ক দিয়ে বিশ্ববিদ্যালয়ের বাস যাওয়ার সময় একটি সিএনজি অটোরিকশার সাথে ধাক্কা লাগে। এ সময় সড়কের পাশে অবস্থিত পান্তুয়া সুইটস এর এক কর্মচারী অটোরিকশা চালকের পক্ষ নিয়ে শিক্ষার্থী ও তাদের বাস নিয়ে কটুক্তি করেন। সেইসাথে বিশ্ববিদ্যালয়ের বাসের চাবিও কেড়ে নিয়েছিলেন বলে অভিযোগ শিক্ষার্থীদের।

মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের বাস শহর দিয়ে যাবার সময় সোমবারের ঘটনার জেরে ওই মিষ্টির দোকানের সামনে সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন শিক্ষার্থীরা। তারা গতকালের ঘটনার বিচার দাবি করেন। এসময় শহরের প্রধান সড়কে যান চলাচল বন্ধ হয়ে যানজটের সৃষ্টি হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে শিক্ষার্থীদের বুঝিয়ে পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা করেন। পরে পুলিশ, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও ছাত্রলীগ নেতাদের মধ্যস্থতায় পান্তুয়া সুইটস এর ম্যানেজার প্রকাশ্যে শিক্ষার্থীদের কাছে ক্ষমা চাওয়ার পর অবরোধ তুলে নিলে যান চলাচল স্বাভাবিক হয়।

পুলিশ ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর জানান, শহরের মধ্য দিয়ে বড় বাসগুলো চলাচলের কারণে অনাকাঙ্খিত ঘটনা ঘটছে। বিশ্ববিদ্যালয় ও পুলিশ প্রশাসন বসে আলোচনার মাধ্যমে বিকল্প পথ খুঁজে বের করা হবে।