September 23, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, September 24th, 2023, 8:20 pm

মিমকে স্বর্ণের ব্রেসলেট উপহার দিলেন দর্শক

অনলাইন ডেস্ক :

দেশ-বিদেশ মিলিয়ে রেকর্ড সংখ্যক ১৮৪ প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ‘অন্তর্জাল’। দীপংকর দীপন পরিচালিত এই ছবিকে বলা হচ্ছে দেশের প্রথম সাইবার ক্রাইম থ্রিলার সিনেমা। তাই দর্শকের মাঝেও আগ্রহ কিঞ্চিৎ বেশি। কিন্তু সেই আগ্রহ যে এতখানি ভালো লাগায় পরিণত হবে, তা হয়ত সংশ্লিষ্টরাও ভাবেননি। ছবিটি দেখে এক দর্শক নিজের স্বর্ণের ব্রেসলেট উপহার দিয়েছেন নায়িকা বিদ্যা সিনহা মিমকে! শুক্রবার মুক্তি পেয়েছে সিনেমাটি। এ দিন সন্ধ্যায় রাজধানীর বসুন্ধরা সিটির স্টার সিনেপ্লেক্সে একটি বিশেষ প্রদর্শনীর আয়োজন করে টিম ‘অন্তর্জাল’। সেখানে হাজির হন ছবির নির্মাতা, প্রযোজক ও শিল্পী-কুশলীরা। গোলাপি রঙের ব্লেজার পরে উপস্থিত হন নায়িকা বিদ্যা সিনহা মিম।

ছবি দেখা শেষে নিজের অনুভূতি প্রকাশ করতে গিয়ে তিনি বললেন, ‘সকাল থেকে রেসপন্স অনেক ভালো পাচ্ছি। যারা যারাই দেখেছেন, বের হয়ে টেক্সট করছেন, ফোন দিচ্ছেন, খুব ভালো বলছেন। এই সময়ে এরকম একটি ছবি হতে পারে, বিষয়টিকে তারা উৎসাহ দিচ্ছেন।’ এরপর নিজের হাত দেখিয়ে মিম বললেন, ‘কিছুক্ষণ আগে একজন দর্শক ছবিটা দেখে আমাকে এই গোল্ডের ব্রেসলেট উপহার দিয়েছেন।’ একই প্রদর্শনীতে ‘অন্তর্জাল’ দেখতে আসেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। এই ছবির সঙ্গে তিনি এবং তার দপ্তরও জড়িত।

ছবিটি নিয়ে পলক নিজের অনুভূতি প্রকাশ করেছেন এভাবে, ‘আমাদের নতুন প্রজন্মের জন্য নতুন ধরনের একটি সিনেমা এটি। সিয়াম, মিম, সুনেরাহ, সুমন তারা সবাই যেভাবে একটি টিম ওয়ার্ক করেছে, আমরা আনন্দিত। পাশাপাশি নির্মাতা দীপংকর দীপনের কথা বলি, তার প্রতিটি সিনেমায় একটা বার্তা থাকে। চিত্রনাট্য, নির্মাণ, মিউজিক সব কিছু মিলিয়ে এটিও চমৎকার। আর আমাদের কর্মসংস্থান থেকে বিনোদন, সব কিছুই এখন ইন্টারনেট নির্ভর। কিন্তু এই ইন্টারনেটে যে আমাদের কত ঝুঁকি আছে, এবং সাইবার সিকিউরিটি যে কত এক্সাইটিং একটা প্রফেশন হতে পারে, আমাদের তরুণরা যাতে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে সাইবার যুদ্ধেও বাংলাদেশকে নেতৃত্ব দিতে পারে, এইসব কিছুতে সিনেমাটি খুব ভালো ভূমিকা রাখবে।’

এদিকে নির্মাতা দীপংকর দীপন জানালেন, দেশের বাইরে ‘অন্তর্জাল’ দারুণ সাড়া পাচ্ছে। তার ভাষ্য, ‘দেশে প্রথমদিন গত শুক্রবার সবগুলো জায়গায় হাউজফুল গেছে। বিদেশ থেকেও রেসপন্স খুব ভালো। ইনফ্যাক্ট দেশের চেয়ে দেশের বাইরে রেসপন্স ভালো। কারণ আমাদের ছবিটার যে স্ট্যান্ডার্ড সেট হয়েছে, সেটা বাংলাদেশের ছবিকে টেকনিক্যাল দিক থেকে অন্য জায়গায় নিয়ে গেছে।’ উল্লেখ্য, প্রায় ৬ কোটি টাকা বাজেটে নির্মিত ‘অন্তর্জাল’ সিনেমায় অভিনয় করেছেন সিয়াম আহমেদ, বিদ্যা সিনহা মিম, সুনেরাহ বিনতে কামাল, এবিএম সুমন, কিটো ভাই, অমিত সিনহা প্রমুখ। সরকারের আইসিটি ডিভিশনের অনুপ্রেরণায় নির্মিত এই সিনেমার প্রযোজনা প্রতিষ্ঠান মোশন পিপল স্টুডিওজ ও স্পেলবাউন্ড লিও বার্নেট।