May 8, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, February 15th, 2024, 7:59 pm

জয়পুরহাটে ১০টি স্বর্ণের বার জব্দ, আটক ৩

ভারতে স্বর্ণ পাচারের চেষ্টাকালে জয়পুরহাটের পাঁচবিবি সীমান্তে ১ কেজি ১৬৬ দশমিক ৪০ গ্রাম ওজনের ১০টি স্বর্ণের বার জব্দ এবং এ সময় ৩ চোরাকারবারীকে আটকের দাবি করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) জয়পুরহাট ব্যাটালিয়ন ২০ এর সদস্যরা।

আটক রহিদুল ইসলাম (৪০) পাঁচবিবির ওই একই এলাকার (পূর্ব উচনা গ্রামের) আইজ উদ্দিনের ছেলে, মঞ্জুর রহমান (৪২) মৃত মনির উদ্দিনের ছেলে ও ফরিদুল ইসলাম (৪৫) তফির উদ্দিনের ছেলে।

ব্যাটালিয়নটির উপ-অধিনায়ক মেজর আফিক হাসান বিষয়টি নিশ্চিত করেছেন।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) সকালে এ বিষয়ে ব্যাটালিয়নটির এক প্রেস ব্রিফিংয়ে তিনি সাংবাদিকদের জানান, বুধবার (গতকাল) আনুমানিক বিকাল ৫টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে অধিনায়কের নির্দেশনা অনুযায়ী জেলার পাঁচবিবির হাটখোলা বিওপি’র টহল কমান্ডার নায়েব সুবেদার এনামুল হক খানের নেতৃত্বে একটি বিশেষ টহল দল সীমান্ত পিলার ২৮১/৪৭ থেকে ২৫০ গজ বাংলাদেশের অভ্যন্তরে পূর্ব উচনা গ্রামে অভিযান চালিয়ে ১০টি স্বর্ণের বারসহ তাদের আটক করে।

এছাড়া, তাদের কাছ থেকে ১টি মোটরসাইকেল, ৩টি মোবাইল, ৫টি সিম কার্ড এবং বাংলাদেশি নগদ ৪৯ হাজার ৩০ টাকা জব্দ করা হয়। স্বর্ণসহ জব্দ মোট মালামালের মূল্য ধরা হয়েছে ১ কোটি ১২ লাখ ৬ হাজার ৪১৯ টাকা।

আটকদের বিরুদ্ধে চোরাচালান আইনে মামলা দায়েরের মাধ্যমে পাঁচবিবি থানা পুলিশের কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছে এবং এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

—-ইউএনবি