May 20, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, December 11th, 2023, 7:49 pm

স্টার্ক-কামিন্সরা বাবরকে ‘দমিয়ে’ রাখতে চান

অনলাইন ডেস্ক :

ভারত বিশ্বকাপ রাঙাতে পারেননি বাবর আজম। বিশ্বকাপ ব্যর্থতায় তো অধিনায়কত্বও ছাড়তে বাধ্য হয়েছেন। চাপহীন কাঁধে বাবর কেমন করেন, এখন সেটাই দেখার অপেক্ষা। অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ দিয়ে শুরু হচ্ছে পাকিস্তানের সদ্য সাবেক অধিনায়কের ‘নতুন ক্যারিয়ার’। এমনিতে বিশ্বকাপের আগেও ব্যাট হাতে দারুণ ফর্মে ছিলেন বাবর। বিশ্বকাপে সেটা ধরে রাখতে না পারলেও ঘুরে দাঁড়াতে তিনি যে সব ধরণের চেষ্টাই করবেন, সেটা বলার অপেক্ষা রাখে না। এটা অজানা নয় মিচেল স্টার্ক-প্যাট কামিন্সদের। তাই তো তাঁদের চিন্তাজুড়ে বাবর।

বাবরের বিপক্ষে চ্যালেঞ্জ নিয়ে অজি পেসার মিচেল স্টার্ক বলেছেন, ‘বাবরের ব্যাটিং টেম্পারমেন্ট দুর্দান্ত। তার হাতে সব ধরনের শট আছে। সে ইনিংস গড়তে পারে এবং আবার আগ্রাসীও হতে পারে। প্রতিপক্ষের কাছ থেকে ম্যাচ বের করে নেওয়ার সামর্থ্য বাবরের আছে। সে বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড়। আশা করছি, এই সিরিজে বাবরকে আমরা দমিয়ে রাখতে পারব।’ বাবরকে নিয়ে প্রায় একই ভাবনা কামিন্সের, ‘বাবরের খুব বেশি দুর্বলতা নেই। তার বেশ আঁটসাঁট কৌশল রয়েছে এবং সে মাঠের চারপাশে রান করতে পারে। সে পরিশ্রমী।

এই মুহূর্তে বিশ্বমানের ব্যাটারদের মধ্যে উপরের দিকে থাকবে সে। তাই আপনি যদি তাকে আউট করতে পারেন, তাহলে এটি সন্তোষজনক হবে।’ তিন ম্যাচের সিরিজ খেলতে চলতি মাসের শুরুতেই অস্ট্রেলিয়া সফরে গেছে পাকিস্তান ক্রিকেট দল। আগামী ১৪ ডিসেম্বর পার্থে শুরু হবে প্রথম টেস্ট। দ্বিতীয় টেস্ট ২৬ ডিসেম্বর থেকে, মেলবোর্নে। সিরিজের তৃতীয় ও শেষ টেস্টটি শুরু হবে ৩ জানুয়ারি, ভেন্যু সিডনি।